শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ০১:৫৩ দুপুর
আপডেট : ১৪ জুলাই, ২০২৪, ০১:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিঙ্গকর্তনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

ফয়সাল শেখ: [২] রোববার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশনের উদ্যোগে লিঙ্গকর্তনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। 

[৩] মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ মেস সংঘের মহাসচিব আয়াতুল্লাহ আকতার, চলচ্চিত্র অভিনেতা জুনিয়র মিশা সওদাগর, ভুক্তভোগী জুনিয়র সাকিবের ছোট ভাই রাকিব, ভুক্তভোগীর আইনজীবী এডভোকেট নিলয়।

[৪] এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ- মেন’স রাইটস ফাউন্ডেশনের ঢাকা জেলা জয়েন্ট সেক্রেটারী মো. লিটন গাজী, পটুয়াখালী জেলা আহ্বায়ক মো. মুজিবুর রহমানসহ অনেকে। মানববন্ধনে সভাপতিত্ব করেন অত্র সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম।

[৫] সংগঠনের চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, বাংলাদেশের পুরুষরা আজ ঘরে বাইরে সব জায়গায় ষড়যন্ত্রের স্বীকার হচ্ছে। এমনকি সব জায়গায় নিরাপত্তাহীনতায় ভুগছে। অপরাধীর সাজা হোক তা আমরাও চাই। অপরাধীকে সাজা দেওয়ার জন্য আদালত আছে। সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার জন্য অনুরোধ জানাচ্ছি। বর্তমানে লিঙ্গ কর্তনের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে অনেক পুরুষরা আতঙ্কিতভাবে জীবনযাপন করছে। জুনিয়র সাকিবের গোপনাঙ্গ কর্তন করেছে তারই স্ত্রী। কিছুদিন পূর্বে একজন পুলিশ সদস্যের গোপনাঙ্গ কর্তন করা হয়েছে। 

[৬] তিনি আরও বলেন দেশের বিভিন্ন স্থানে এরকম ঘটনা অহরহ ঘটছে। কিন্তু সবগুলো মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারি না। কারণ ভুক্তভোগী অনেক পুরুষ আত্মসম্মানের ভয়ে প্রকাশ করে না। এসব ঘটনা দেখে অনেক দুশ্চরিত্র নারীরা উৎসাহিত হচ্ছে। পুরুষের গোপনাঙ্গ হলো একটি মূল্যবান অঙ্গ। অঙ্গহানীর সাজা এবং গোপনাঙ্গ কর্তনের সাজা একই হয় তাহলে কোনভাবেই এসব ঘটনা থামানো যাবে না। লিঙ্গ কর্তন প্রতিরোধ করতে হলে লিঙ্গ কর্তনকারীদের দৃষ্টান্তমূলক সাজা প্রদান করতে হবে। এটি না করা হলে কোনভাবেই এইসব ঘটনা প্রতিরোধ করা যাবে না। 

[৭] প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, আপনি আমাদের অভিভাবক। তারচেয়ে বড় পরিচয় হলো আপনি জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা। সে কারণে আপনার কাছে আমাদের প্রত্যাশা বেশি। আপনি আইন পাশ করে পুরুষের গোপনাঙ্গ কর্তনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করুন।

[৮] ঢাকা জেলার জয়েন্ট সেক্রেটারী মো. লিটন গাজী বলেন, শরীরের যেহেতু এটা বিশেষ অঙ্গ সেই ক্ষেত্রে বিশেষ আইনে মামলা হওয়া উচিত। যারা লিঙ্গ কর্তন করছে তারা আগামী প্রজন্মকে হত্যা করছে। তারা একজন খুনীর সমতুল্য।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়