শিরোনাম
◈ বাংলা ব্লকেডের সমর্থনে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ◈ কোটাবিরোধী আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এটা আদালতের বিষয়  ◈ কোটা আদালতের এখতিয়ার, পরিস্থিতি পর্যবেক্ষণ করছে সরকার: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৮:৫৩ রাত
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৮:৫৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উত্তর সিটির গবেষণার উপাত্ত বিশ্লেষণ করবে অস্ট্রেলিয়ার মোনাশ ইউনিভার্সিটি 

সুজিৎ নন্দী: [২] গবেষণা কর্মের নির্ভুল ফলাফল পেতে ঢাকা উত্তর সিটি করপোরেশন তথ্য-উপাত্ত বিশ্লেষণে সহযোগিতা করবে অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার প্রধান কার্যালয় নগরভবনে মোনাশ বিশ্ববিদ্যালয়ের একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করে উত্তর সিটি করপোরেশন। 

[৩] প্রধান নগর পরিকল্পনাবিদ মাকসুদ হাসেম ও মোনাশ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সেন্টার ফর ডেভেলপমেন্ট ইকোনমিকস এন্ড সাসটেইনিবিলিটি বিভাগের অধ্যপক আসাদ ইসলাম এই চুক্তি স্বাক্ষর করেন। 

[৪] এ সময় স্মার্ট সিটি পরামর্শক ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, সহকারী নগর পরিকল্পনাবিদ ফারজানা ববি, তথ্য কর্মকর্মতা পিয়াল হাছান, মোনাশ বিশ্ববিদ্যালয়ের পিএইডি শিক্ষার্থী ইমরুল কায়েস, তারান্নুম বেগ উপস্থিত ছিলেন। 

[৫] চুক্তি অনুযায়ী উত্তর সিটির সব ধরনের গবেষণা কার্যক্রমের ফলাফল তৈরিতে সহযোগিতা করবে। এছাড়াও মোনাশ বিশ্ববিদ্যালয় বর্জ্য ব্যবস্থাপনায় স্থায়ী সমাধান বিষয় নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে। সম্পাদনা: কামরুজ্জামান

এসএন/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়