শিরোনাম
◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী ◈ সচিব সভায় সম্পদের হিসাব প্রকাশ নিয়ে মতানৈক্য ◈ ঈশ্বরদীতে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ৫ জন নিহত ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৮:৩৭ রাত
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৮:৩৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দীর্ঘ বিরতির পর হলি ফ্যামিলিতে বৈকালিক বর্হিবিভাগ সেবা চালু 

সুজন কৈরী: [২] সেবার মান বৃদ্ধির মাধ্যমে স্বনামধন্য রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালটির পুরোনো গৌরব ফিরিয়ে আনতে এই উদ্যোগ গ্রহণ করেছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী। 

[৩] মঙ্গলবার বিকাল ৩টায় হাসপাতালের শায়লা-হাফিজ মিলনায়তনে বর্হিবিভাগ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। দায়িত্বরত চিকিৎসকদের উৎসাহিত করতে তিনি নিজেই বর্হিবিভাগে প্রায় অর্ধশতাধিক রোগী দেখেন।

[৪] দক্ষ ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবায় একসময় মানুষের আস্থা ও ভরসার জায়গা করে নিয়েছিল হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল, এমন মন্তব্য করে অধ্যাপক ডা. কবীর চৌধুরী বলেন, স্বাধীনতার পর থেকেই স্বাস্থ্যসেবায় গৌরবময় ভূমিকা রাখছে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল। তবে বিগত দিনের দুর্নীতি ও অব্যবস্থাপনায় হাসপাতালটির স্বাস্থ্যসেবায় কিছুটা ঘাটতি তৈরি হয়েছিল। 

[৫] প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক হাসপাতালের পুরোনো গৌরব ফিরিয়ে আনতে আমি সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি। এরই ধারাবাহিকতায় বৈকালিক বর্হিবিভাগ সেবা চালুর সিদ্ধান্ত। ভবিষ্যতে হাসপাতালে বয়স্ক ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য আলাদা বর্হিবিভাগ চালু করা হবে। এছাড়াও হাসপাতালে একটি ডায়বেটিক সেন্টার চালু করার কথাও জানান তিনি।

[৬] হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. এস. এম. খোরশেদ আলম জানান, সপ্তাহে ৬দিন বিকাল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বর্হিবিভাগে চলবে বৈকালিক স্পেশালাইজড কনসাল্টেশন সার্ভিস হিসেবে। এসময় হাসপাতালের ১৬টি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখবেন। 

[৭] মেডিসিন, গাইনি, নাক-কান-গলা, চক্ষু, কার্ডিওলজি, অর্থোপেডিক্স, নেফ্রোলজি, ইউরোলজি, চর্মরোগ, শিশু বিভাগ, সার্জারি ইত্যাদি বিভাগগুলো অন্তর্ভূক্ত থাকবে বৈকালিক বর্হিবিভাগ সেবা কার্যক্রমে। টিকেট কেটে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিকট থেকে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন রোগীরা।

[৮] অনুষ্ঠানে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ব্যবস্থাপনা পর্ষদের সদস্য, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের অবসরপ্রাপ্ত স্ত্রীরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রওশন আরা বেগম, মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. কানিজ মওলা, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ দৌলতুজ্জামানসহ হাসপাতালের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়