শিরোনাম
◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু হচ্ছে  ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক ◈ দুদকের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ৩০ জুন, ২০২৪, ১১:০৫ রাত
আপডেট : ৩০ জুন, ২০২৪, ১১:০৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উত্তর সিটির অবৈধ স্থাপনা উচ্ছেদের পরে আনুসঙ্গিক কাজ চলছে

সুজিৎ নন্দী: [২] মোহাম্মদপুর সাতমসজিদ হাউজিং এলাকায় এই অভিযান পরিচালিত হয়। খাল ও খালের পাড় দখল করে সাদেক এগ্রো ফার্মসহ একাধিক বাণিজ্যিক প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিলো।

[৩] ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম বলেন, খাল দখল করে যারা স্থাপনা করে ভোগ দখল করে আসছিলো। একাধিকবার তাদের সরে যেতে বলা হয়। আর এছাড়া এটি আমাদের চলমান কার্যক্রম। 

[৪] উত্তর সিটির একাধিক সূত্র জানায়, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম ও স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিতিতে এই অভিযান ও অভিযান পরবর্তী কর্মকান্ড পরিচালিত হয়।

[৫] অভিযানে প্রায় ৭০টি স্থাপনা গুড়িয়ে দিয়ে এখন পর্যন্ত ২০ বিঘা জমি উদ্ধার করা হয়েছে। এছাড়া রামচন্দ্রপুর খালের ১০ টন বর্জ্য পরিষ্কার করে খনন কাজ চালানো হয়। অভিযানে ৯টি পাকা স্থাপনা, একটি হাউজিং এর গেট এবং আশেপাশের বেশ কিছু ছোট স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। 

[৬] অঞ্চল ৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এবং সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান সাম্প্রতিক অভিযানের নেতৃত্ব দেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসএন/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়