শিরোনাম
◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত ◈ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: মারধরের ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী  ◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ

প্রকাশিত : ০৬ জুন, ২০২২, ১২:১৬ দুপুর
আপডেট : ০৬ জুন, ২০২২, ০৪:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৩৭ ঘণ্টা পরেও জ্বলছে আগুন, পানির শঙ্কট 

সীতাকুণ্ড বিস্ফোরণ

ওয়ালি উল্লাহ : শনিবার রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। এর পর বড় বিস্ফোরণে ঝড়ে যায় ৪৯ প্রাণ। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সদস্যরা। কিন্তু আগুন লাগার ৩৭ ঘণ্টা পার হলেও এখনো আগুন পরিপূর্ণ নিয়ন্ত্রণে আসেনি। 

সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম বলেন, আগুন নেভানোর জন্য ডিপোর আশেপাশের পুকুরে কোনো পানি অবশিষ্ট নেই। কন্টেইনারগুলি এখন একটি খনন যন্ত্রের সাহায্যে সরানো হবে। সেই সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা যেন সব স্থানে পানি সরবরাহ করতে পারে সেই জন্য একটি পথ তৈরি করা হবে। তবে আগুন লাগার বিষয়ে থানায় এখনো কোনো মামলা হয়নি। ডেইলি স্টার 

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপো ২৪ একর জায়গাজুড়ে অবস্থিত। প্রতিষ্ঠানটি পণ্য রপ্তানিতে কাজ করে। এখান থেকে পণ্য রপ্তানির জন্য কনটেইনারগুলো প্রস্তুত করে চট্টগ্রাম বন্দরে পাঠানো হয়। ৩৮ ধরনের পণ্য রপ্তানিতে কাজ করে প্রতিষ্ঠানটি।

ঘটনার সময় বিএম কনটেইনার ডিপোতে ৫০ হাজার কনটেইনার ছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। অগ্নিকাণ্ডের সময় অন্তত ২০০ শ্রমিক সেখানে কাজ করছিলেন। তবে সবমিলে সেখানে ঠিক কত সংখ্যক মানুষ তখন ছিলেন তা এখনও সঠিকভাবে জানা যায়নি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়