শিরোনাম
◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত ◈ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: মারধরের ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী  ◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ

প্রকাশিত : ০৫ জুন, ২০২২, ০২:৪৫ দুপুর
আপডেট : ০৫ জুন, ২০২২, ০৯:০৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সীতাকুণ্ড বিস্ফোরণে যেভাবে ফায়ার সার্ভিসের ৯ কর্মীর মৃত্যু 

সীতাকুণ্ড বিস্ফোরণে নিহত

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন ফায়ার সার্ভিসের নয় কর্মী। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর সময় বিস্ফোরণে তাদের মৃত্যু হয়েছে।

রোববার (৫ জুন) এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালক আনিসুর রহমান।

আনিসুর রহমান বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কুমিরা ফায়ার সার্ভিস প্রথমে কনটেইনার ডিপোতে যায়। তারা ঘটনাস্থলে যাওয়ার কিছুক্ষণের মধ্যে বিস্ফোরণ ঘটে। এতে ফায়ার সার্ভিসের সাত কর্মী মারা যান এবং ২০ জন আহত হন। 

তিনি বলেন, জ্বলন্ত কনটেইনারে পানি নিক্ষেপ করতেই  বিস্ফোরণ ঘটে। এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরা খুব কাছ থেকে পানি নিক্ষেপ করছিলেন। হঠাৎ বিকট শব্দে কনটেইনার বিস্ফোরণ ঘটে। এ সময় ফায়ার সার্ভিসের কর্মীসহ অন্যরা দগ্ধ হন। কনটেইনার বিস্ফোরিত হওয়ার পর আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আরও বলেন, আমাদের নয় জনের লাশ উদ্ধার হয়েছে। 

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, ডিপোতে আমদানি-রফতানির বিভিন্ন মালামালবাহী কনটেইনার ছিল। সেসব কনটেইনারে রাসায়নিক পদার্থ ছিল।

শনিবার (৪ জুন) রাত ১০টার দিকে বিকট শব্দে কনটেইনার বিস্ফোরণ ঘটে। দ্রুত চারদিকে আগুন ছড়িয়ে পড়ায় হতাহত হয়েছে বেশি। এখন পর্যন্ত ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়