শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৫ জুন, ২০২২, ১০:৫৫ দুপুর
আপডেট : ০৫ জুন, ২০২২, ১২:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এখনো নিয়ন্ত্রণে আসেনি সীতাকুণ্ডের আগুন

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপো

মাজহারুল ইসলাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপো এলাকায় পানি স্বল্পতার কারণে আগুন নেভাতে হিমশিম খেতে হচ্ছে ফায়ার সার্ভিস কর্মীদের। এ ছাড়া বাতাসের কারণে নিয়ন্ত্রণে আসতে দেরি হচ্ছে। এতে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুন ১১ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। ঘটনাস্থলের আশপাশের দীর্ঘ এলাকায় রাসায়নিকের গন্ধ ছড়িয়ে পড়ায় বাসিন্দাদের সর্তক থাকতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানায়, শনিবার দিবাগত রাত ১১টার সময় থেকেই তারা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে যাচ্ছে। রোববার সকাল পৌনে ১০টায়ও সেখানে আগুন জ্বলতে দেখা যায়। ডিপোতে আগুন লাগার পর দফায় দফায় বিস্ফোরণে এ পর্যন্ত পাঁচ জন ফায়ার কর্মীসহ অন্তত ২০ জন নিহত জন হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ আশপাশের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। অতিরিক্ত রোগীর চাপে অনেককে ওয়ার্ড ছাড়াও হাসপাতালের মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। এতে একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত ৪ কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়