শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৫ জুন, ২০২২, ০৪:৩১ সকাল
আপডেট : ০৫ জুন, ২০২২, ১১:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আহতদের চিকিৎসায় রক্তের সংকট, রক্ত পেতে মাইকিং

ছবি: সংগৃহীত

মারুফ হাসান: সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার পর কয়েকশ মানুষ আহত হয়েছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী এ ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা দুই শতাধিক। আহতদের বাঁচাতে বিভিন্ন গ্রুপের রক্তের প্রয়োজন। তাই রক্তদাতাদের দূত মেডিকেলে চলে আসার আহ্বান জানিয়েছে সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। 

ইতোমধ্যে অনেক রক্তদাতা হাসপাতালে এসেছে। কিন্তু নেগেটিভ রক্তের সংকট দেখা দিয়েছে। তাই নেগেটিভ রক্ত পেতে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রচারসহ মাইকিং করা হচ্ছে।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আহতদের সংখ্যা বাড়ছে এবং চট্টগ্রাম মেডিকেলের উপর বাড়ছে চাপ। এ চাপ সামাল দেওয়ার জন্য চট্টগ্রামের সকল চিকিৎসককে চট্টগ্রাম মেডিকেলে আসার আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। হাসপাতালের নার্স ও চিকিৎসকদের ছুটি বাতিল করা হয়েছে।

সিভিল সার্জনের ডাকে সাড়া দিয়ে চট্টগ্রাম মেডিকেলে এসেছেন আশপাশের হাসপাতাল ও ক্লিনিকগুলোর ডাক্তার এবং চিকিৎসা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গরা।

তাছাড়া রক্তদাতাদের রক্তদানের জন্য এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। 

এছাড়া সিভিল সার্জন সকল বেসরকারি হাসপাতালে দগ্ধদের চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন। সকল চিকিৎসককে তাদের কর্মস্থলে যেতে বলেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়