শিরোনাম
◈ তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর যা জানালো ◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২২, ০৪:২৭ দুপুর
আপডেট : ০৩ আগস্ট, ২০২২, ০৪:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে যুবকের মৃত্যু

আড়াইহাজার

এম এ হাকিম ভূঁইয়া, আড়াইহাজার (নারায়ণগঞ্জ): পল্লীবিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজারে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে সংবাদ পেয়ে আড়াইহাজার ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স ও পুলিশ সদস্যরা লাশ উদ্ধার করে।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে এই ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। স্থানীয় ব্রাহ্মন্দী ইউনিয়নের বৈলারকান্দী এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় কৃষক শরীফ জানান, তার বাড়ির পাশে স্থাপিত বিদ্যুতের খুঁটিতে ট্রান্সফরমারাট রাতের আধারে চুরির চেষ্টা করা হয়েছে। এটি সেচের ট্রান্সফরমার ছিল। মনে হচ্ছে রাত ১২টার দিকে যখন লোডশেডিং চলছিল। ঠিক তখন সুযোগটি কাজে লাগিয়ে চোরচক্রের সদস্যরা খুঁটিতে থাকা ট্রান্সফরমারটি চুরির চেষ্টা করে। তবে এসময় বিদ্যুৎ চলে আসলে সে বিদ্যুতায়িত হয়ে খুঁটিতেই মারা যায়।

তিনি আরও বলেন, এর আগেও বেশ কয়েকবার একই স্থান থেকে ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছিল। পরে স্থানীয়রা অর্থ সংগ্রহ করে ফের বিদ্যুতের ব্যবস্থা করেন। এই সঞ্চালন লাইন থেকে প্রায় শতাধিক গ্রাহক বিদ্যুতের সেবা নিচ্ছেন।

ওয়ার্ড সদস্য রাসেল বলেন, রাতের আঁধারে এর আগেও বেশ কিছু ট্রান্সফরমার চুরি হয়েছে। এতে ভোগান্তির হয়েছেন সাধারণ গ্রাহকরা। পুনরায় ট্রান্সফরমার স্থাপন করতে গিয়ে তাদের অর্থ গুনতে হয়েছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। তদন্ত চলছে। আরও কারা চোরচক্রের সঙ্গে জড়িত রয়েছে। তাদেরও সন্ধান করা হচ্ছে।

এদিকে আড়াইহাজার পল্লীবিদ্যুতের জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আসাদুজ্জামান বলেন, এর আগেও বেশ কিছু ট্রান্সফরমার উপজেলার বিভিন্ন এলাকা থেকে চুরি হয়েছিল। এনিয়ে থানায় বেশ কয়েকটি মামলাও রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়