শিরোনাম
◈ ‘মেগা বাঁধ’ ঘিরে চীন-দিল্লি উত্তেজনা ◈ রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান (ভিডিও) ◈ বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ◈ আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন ◈ দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা ◈ অস্ট্রেলিয়াকে বিদায় করে নারী বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা ◈ পাকিস্তানে ভারত খেলতে না গেলে জয় শাহকে বিকল্প খোঁজার আহ্বান ইসিবির ◈ চাপাতি নিয়ে দুর্ধর্ষ ছিনতাইয়ের লোমহর্ষক বর্ণনা, অস্ত্রসহ গ্রেফতার ৩ (ভিডিও) ◈ সংস্কারের ধীর গতি ও কাজের গুরুত্ব নির্ধারণ নিয়ে সমালোচনা, যা বলছেন উপদেষ্টারা ◈ সিনওয়ারের শেষ মুহূর্তের ভিডিও প্রকাশ

প্রকাশিত : ১২ জুলাই, ২০২৪, ০৯:৫৩ রাত
আপডেট : ০৫ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জুনে সারাদেশে সড়কে নিহত ৬৪২ জন 

এম এম লিংকন: [২] এরমধ্যে সারাদেশে সবচেয়ে বেশি ১৯৯ জন মারা গেছেন মোটরসাইকেল দুর্ঘটনায়। জুন মাসে দেশে মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে ২৩৩টি। 

[৩] আর ঢাকা বিভাগে সবচেয়ে  বেশি ১৬৬টি দুর্ঘটনায় ১৫১ জন নিহত এবং ১৩৯ জন আহত হয়েছে। 

[৪] এছাড়া সিলেট বিভাগে তুলনামূলক কম ৩৯টি দুর্ঘটনায় ৩৭ জন নিহত এবং ৪৮ জন আহত হয়েছে। 

[৫] সম্প্রতি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) বিভাগীয় অফিসের মাধ্যমে সারাদেশের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান সংগ্রহ করে চেয়ারম্যান গৌতম চন্দ্র পালের স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

[৬] এতে জানানো হয়, চট্টগ্রাম বিভাগে ১৪৮টি দুর্ঘটনায় ১১৮ জন নিহত এবং ২৪৭ জন আহত হয়েছেন।  

[৭] আর রাজশাহী বিভাগে ৯৬টি দুর্ঘটনায় ৯২ জন নিহত এবং আহত হয়েছে ৫২ জন বলে উল্লেখ করা হয়েছে। 

[৮] রংপুর বিভাগে ১০১টি দুর্ঘটনায় ৯১ জন নিহত এবং ৯৮ জন আহত হয়েছে।  

[৯] এদিকে, খুলনা বিভাগে ৬৭টি দুর্ঘটনায় ৬৪ জন নিহত এবং ৬২ জন আহত হয়েছে।  

[১০] বরিশাল বিভাগে ৪৭টি দুর্ঘটনায় ৪৬ জন নিহত এবং ৭০ জন আহত এবং ময়মনসিংহ বিভাগে ৬৬টি দুর্ঘটনায় ৪৩ জন নিহত এবং ৮০ জন আহত হয়েছেন।

[১১] জুন মাসে সড়কে ট্রাক ও কাভার্ডভ্যান ২০৩টি দুর্ঘটনায় নিহত হয়েছে ৭৩ জন, ৮১টি অটোরিকশা দুর্ঘটনায় নিহত ৫৬ জন। ৩৫টি মোটরকার,জিপ দুর্ঘটনায় নিহত হয়েছে ১৮ জন। ৫৭টি পিকআপ দুর্ঘটনায় নিহত ২৩ জন। ১৪১টি বাস ও মিনিবাস দুর্ঘনায় নিহত হয়েছে ৩৭ জন। ২৮টি মাইক্রোবাসের দুর্ঘটনায় নিহত হয়েছে ১৯ জন। ৩৬টি ভ্যান দুর্ঘটনায় নিহত হয়েছে ২৭ জন। ৪৪টি ইজিবাইক দুর্ঘটনায় নিহত ৩৩ জন। ৩৩টি ব্যাটারিচালিত রিকশা দুর্ঘটনায় নিহত ২২ জন। ৫টি অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় নিহত হয়েছে ৪ জন, ১৩টি ট্রাক্টর দুর্ঘটনায় নিহত ১ জন এবং অন্যান্য যানে মোট ২১৫ টি দুর্ঘটনায় নিহত হয়েছে ১৩০ জন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়