শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ১১:১১ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ১১:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রেনের ধাক্কায় নির্মাণাধীন বঙ্গবন্ধু রেলসেতু প্রকৌশলী নিহত

প্রকৌশলী জাবের খান জনি

হ্যাপি আক্তার: টাঙ্গাইলে রেললাইন পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় জাবের খান জনি (২৪) নামের যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু রেলসেতুর সাইট প্রকৌশলী নিহত হয়েছেন।

শনিবার (২ জুলাই) রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত প্রকৌশলী জাবের খান বঙ্গবন্ধু রেলসেতুর কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশন কোম্পানির সাইট প্রকৌশলী হিসেবে কাজ করতেন। তার বাড়ি কালিহাতী উপজেলার খরশিলা গ্রামে। জনি টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের প্রাক্তন ছাত্র।   

নিহত জনির খালাতো ভাই একই ঠিকাদারী প্রতিষ্ঠানে কর্মরত সাইট প্রকৌশলী বিন জায়েদ জানান, শনিবার বি‌কে‌লে কাজ শে‌ষে কা‌লিহাতী উপ‌জেলার বিয়ারামারুয়া এলাকায় রেললাই‌নের ওপর দি‌য়ে হেঁটে যাওয়ার সময় মোবাই‌লে কথা বল‌ছি‌লেন। এ সময় জামালপুরগামী ধলেশ্বরী এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় তিনি গুরুত্বর আহত হন। এতে তার পা বিচ্ছিন্ন হয়ে যায় এবং মাথায় গুরুতর আঘাত পান। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্মরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যেতে বলেন। ঢাকায় নেওয়ার পথে রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। 

টাঙ্গাইল রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মো. সাকলাইন জানান, ঘটনার খবর পেয়ে রেলওয়ে পুলিশের একটি দল ঘটনাস্থ পরিদর্শন করেছেন।

প্রকৌশলীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, প্রকৌশলী জনি শনিবার বিকেলে কাজ শেষে মোবাইল ফোনে কথা বলতে বলতে বিয়ারামারুয়া এলাকায় রেললাইন পার হচ্ছিল। এ সময় বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন থেকে ছেড়ে আসা জামালপুরগামী ধলেশ্বরী এক্সপ্রেস ট্রেনটি তাকে ধাক্কা দেয়। এতে তার পা বিচ্ছিন্ন হয়, মাথায় গুরুতর আঘাত পান। তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠায়। রাতেই সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় রোববার ঢাকার রেলওয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। সূত্র: দ্য ডেইলি স্টার, জাগো নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়