শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০২ জুলাই, ২০২২, ১১:৫১ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২২, ০২:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গুলিস্তানে ফের দুই বাসের রেষারেষিতে প্রাণ গেল একজনের

মোস্তফিজুর রহমান ও মহসীন কবির: রাজধানীর গুলিস্তানে যাত্রীবাহী বাসের দুই বাসের রেষারেষিতে চাপা পড়ে জাহাঙ্গীর মাতব্বর (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনার পর ঘাতক বাসটি জব্দ করা গেলেও পালিয়ে গেছেন চালক। শনিবার (২ জুলাই) সকাল ৮টার দিকে গুলিস্তানের পূর্ব পাশের রাস্তায় এই দুর্ঘটনা ঘটে। ডিবিসি টিভি ও বাংলানিউজ

জাহাঙ্গীর মাতব্বর ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পূর্বদি গ্রামের মৃত ইফাজ উদ্দিন মাতব্বরের ছেলে। দুই ভাই বোনের মধ্যে বড় ছিলেন। স্ত্রীর রূপালী আক্তার ও চার মেয়েকে নিয়ে গ্রামেই থাকতেন। পেশায় কৃষক।

নিহতের ভাগ্নে মো. মনির জানান, মামার (জাহাঙ্গীর) শ্যালক শাকিল বিদেশ যাবেন। তার মেডিক্যাল টেস্ট করানোর জন্য শুক্রবার তারা গ্রাম থেকে ঢাকায় আসেন। এরপর পুরান ঢাকার সাত রওজায় মনিরের বাসায় থাকেন। আজ (২ জুলাই) সকালে শ্যালকসহ ভায়রা ও ভাগ্নেকে নিয়ে ফকিরাপুল যাচ্ছিলেন। গুলিস্তানে নেমে রাস্তা পার হচ্ছিলেন তারা। এসময় দুটি বাস রেষারেষি করছিল। তখন অন্যরা পার হয়ে গেলেও জাহাঙ্গীরকে একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

পল্টন থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) এনামুল হক জানান, গুলিস্তান পার্টি অফিসের পূর্ব পাশের রাস্তায় মঞ্জিল পরিবহন একটি বাস পথচারী জাহাঙ্গীরকে চাপা দিয়ে আইল্যান্ডের উঠে যায়। ঘটনার পরপরই বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছেন। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়েছে।

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে দুই বাসের যাত্রী উঠানো নিয়ে প্রতিযোগিতা করতে গিয়ে মো. ফারুক (৪০) নামে এক রিকশাচালক চাপা পড়ে নিহত হয়েছেন। রোববার (১৯ জুন) রাতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। ফারুক ফতুল্লার মাসদাইর খানকার মোড় এলাকার মৃত সায়েদউদ্দিনের ছেলে।

এ বছরের ২০ জানয়ারি রাজধানীর মগবাজারে যাত্রাবাহী দুই বাসের চাপায় রাকিবুল (১৪) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। ঐদিন বিকাল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

২০২১ সালের ৫ ফেব্রুয়ারি বোরাক পরিবহন ও হোমনা সুপার সার্ভিসের দুটি বাসের মধ্যে প্রতিযোগিতায় একটি বাসের ধাক্কায় তিন পথচারী নিহত হয়েছেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। 

এদিকে রাজধানীর গুলিস্তান পাতাল মার্কেটের উপরে ট্রাকের ধাক্কায় পথযাত্রী অজ্ঞাত যুবক (৩০) গুরুতর আহত হয়। আহত ভিকটিমকে পথ শিশু সাব্বির ও শাকিল উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা  শেষে  রাত-০২:৩০ ঘটিকায় মৃত্যু ঘোষণা করেন। 

ঘাতক ড্রাইভার ট্রাক সহ পলাতক। সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া। তিনি বলেন,মরদেহ টি হাসপাতাল মর্গে রাখা হয়েছে।  নিহতের পড়নে ছিল লাল গেঞ্জি ও জিন্সের প্যান্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়