শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০১ জুন, ২০২৪, ১০:৫০ রাত
আপডেট : ০১ জুন, ২০২৪, ১০:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পূর্বধলায় বিদ্যুতের খুঁটিতে প্রাণ গেল বিদ্যুৎকর্মীর  

হাবিবুর রহমান, পূর্বধলা (নেত্রকোনা): [২] নেত্রকোনার পূর্বধলায় বিদ্যুৎস্পৃষ্টে মানিক মিয়া (৩৫) নামের এক পল্লী বিদ্যুতের লাইনম্যানের মৃত্যু হয়েছে। 

[৩] শনিবার বিকেল ৩ টায় উপজেলার হোগলা ইউনিয়নের গোপীনাথ খিলা গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত মানিক মিয়া নেত্রকোনা সদর উপজেলার চল্লিশা গ্রামের হাজি আবুল কাসেমের ছেলে।

[৪] স্থানীয় প্রত্যক্ষদোষীরা জানান, ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ পল্লী বিদ্যুতের লাইন ক্রটিমুক্ত করার জন্য পল্লী বিদ্যুতের লাইনম্যান মানিক মিয়া পোলে ওঠেন। কিন্তু হঠাৎ করেই বিদ্যুৎ চলে আসলে বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হয় সে। সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার অবস্থা আশঙ্কা জনক হওয়ায় সেখান থেকে ঢাকায় রেফার করা হয়। ঢাকায় নেওয়ার সময় পথে মধ্যেই তার মৃত্যু হয়।

[৫] সাথে থাকা লাইন ম্যান আব্দুর রহমান জানান, বিদ্যুতের সংযোগ বন্ধ করে মানিক মিয়া খুঁটিতে কাজ করতে উঠেন। কিন্তু পুনরায় কীভাবে লাইনটি চালু হয়েছে, এ বিষয়ে আমাদের কিছু জানা নেই।

[৬] অপরদিকে ঐসময়ে সাব-স্টেশনের দায়িত্বে থাকা লাইনম্যান মোস্তফা বাশার বলেন, ওই লাইনের জন্য কোন সার্ট ডাউন নেওয়া হয়নি।

[৭] নিহত মানিকের ভগ্নিপতি নুরুল আমীন বলেন,  আইনি পদক্ষেপের বিষয়ে পারিবারিকভাবে আলোচনা করে তারপরে সিদ্ধান্ত নেয়া হবে। 

[৮] পূর্বধলা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের এজিএম মো. জিল্লুর রহমান বলেন, কিভাবে দুর্ঘটনা ঘটেছে বা ওরা এখানে কি কাজ করছিল তা তিনি অবগত না। তিনি লাশের সাথে আছেন বিস্তারিত পরে জানাবেন।

[৯] নেত্রকোনা সমিতির পূর্বধলা জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী গোলাম মর্তুজা বলেন, লাইনম্যান মানিক মিয়া বিদ্যুৎস্পৃষ্টের দুর্ঘটনার সংবাদটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানিয়েছেন। ওই ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন। কেন এই ঘটনা ঘটেছে তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়