শিরোনাম

প্রকাশিত : ০২ মে, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আপডেট : ০২ মে, ২০২৪, ০৬:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বজ্রপাতে একদিনে চার জেলায় ৭ জনের মৃত্যু, আহত ৯  

মুরাদ হাসান: [২] বৃহস্পতিবার সিলেট, রাঙামাটি, কক্সবাজার, খাগড়াছড়িতে বজ্রপাত হয়। রাঙামাটি প্রতিনিধি চৌধুরী হারুন জানান, রাঙামাটির বিভিন্ন স্থানে বজ্রপাতে ২ নারী সহ ৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

[৩] নিহতদের মধ্যে সদরের স্বর্ণটিলায় একজন, বাঘাইছড়ি উপজেলার রুপকারী ইউনিয়নে একজন ও সাজেক ইউনিয়নে একজন মারা গেছেন।

[৪] সদরের স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৯টার দিকে ঝড়ো হাওয়া ও বৃষ্টির সঙ্গে তীব্র বজ্রপাত শুরু হয়। এ সময় শহরের তবলছড়ি স্বর্ণটিলা সিলেটি পাড়ার মো. নজির  নামের এক ব্যক্তি মারা যান।

[৫] বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক প্রধান ডা. শওকত আকবর জানান, সকালে শহরের সিলেটি পাড়া থেকে একজনকে হাসপাতালে আনা হয়। বজ্রপাতে তার মৃত্যু হয়।

[৬] বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার জানান, সকালে বজ্রপাতে বাহারজান বেগম নামে এক নারী মৃত্যু হয়। এছাড়াও সাজেকে তনিবালা ত্রিপুরা নামের আরেক নারী মারা যায়।

[৭] নিহত বাহারজানের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। তনি বালা ত্রিপুরার পরিবারকেও আর্থিক সহায়তা করা হবে। তিনি আরো জানান, সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার একটি চায়ের দোকানে বসে আড্ডা দেয়ার সময় বজ্রপাতে আরো সাতজন আহত হয়েছেন।

[৮] প্রতিনিধি সোহেল হাবিব জানান- কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে কিশোরসহ দুই লবণ শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার মগনামা ও রাজাখালী ইউনিয়ন এলাকার লবণের মাঠে এ দুর্ঘটনা ঘটে।

[৯] মৃত দিদারুল ইসলাম মগনামা ইউনিয়নের কোলাইল্লাদিয়া এলাকার জমির উদ্দিনের ছেলে। অপর মৃত আরাফাত হোসাইন (১৪) উপজেলার রাজাখালী ইউনিয়নের ছরিপাড়া এলাকার জামাল হোসেনের ছেলে।

[১০] খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বাড়ির উঠানে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে ইয়াছিন আরাফাত নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।
বৃহস্পতিবার  সকালে মাটিরাঙ্গার বড়নাল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইব্রাহিম পাড়ায় এ ঘটনা ঘটে।

[১১] প্রতিনিধি আশরাফ রাজু জানান- সিলেটের কানাইঘাটে ধান কাটতে গিয়ে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। এসময় গুরুতর আহত হয়েছেন আরো দুজন।বৃহস্পতিবার দুপুরে উপজেলার দিঘীরপাড় পূর্ব ইউনিয়নের শফিক হাওরে এ দূর্ঘটনা ঘটে। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়