শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪, ১১:২০ রাত
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ১১:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, ১ নাবিক নিখোঁজ, উদ্ধার ১১

নোয়াখালী প্রতিনিধি: [২] নোয়াখালী হাতিয়ার পূর্ব পাশে বঙ্গোপসাগরে এমভি মৌমনি নামে একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। নদীতে ভাসমান জাহাজের ১২ নাবিকের মধ্যে ১১জনকে উদ্ধার করা হলেও এখনো নিখোঁজ রয়েছে এক নাবিক।

[৩] বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে হাতিয়ার ইসলাম চরের কাছে এ দুর্ঘটনা ঘটে। 

[৪] দুর্ঘটনার পরপরই নাবিকরা জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চায়। পরে ৯৯৯-থেকে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ডকে সহযোগিতার জন্য বলা হয়।

[৫] খবর পেয়ে দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ-পুলিশের দুটি টিম উদ্ধার করার জন্য হাতিয়ার নলচিরা ঘাট থেকে রওনা হয়।

[৬] বিকাল ৫টার দিকে নদীতে ভাসমান জাহাজের ১২ নাবিকের মধ্যে ১১জনকে উদ্ধার করেছে কোস্টগার্ডের সদস্যরা। এখনো নিখোঁজ রয়েছে ১ নাবিক।

[৭] কোস্টগার্ড হাতিয়া জোনের কন্টিনজেন্ট  কমান্ডার মো. সেলিম মন্ডল, ঘটনাটি ঘটেছে সাগর মোহনায়। আমাদের সদস্যরা একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলে পৌঁছে নদীতে ভাসমান জাহাজের ১২ নাবিকের মধ্যে ১১জনকে উদ্ধার করা হয়। এখনো এক নাবিক নিখোঁজ রয়েছে। তবে কোস্টগার্ডের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। 

[৮] এ ব্যাপারে জাহাজের মালিক পক্ষের একজন মোহাম্মদ ওহায়েদুল ইসলাম মুঠোফোনে জানান, বৈরী আবহাওয়ার কারণে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে। ডুবে যাওয়ার প্রকৃত কারণ জানা যায়নি। তিনি আরও জানান, জাহাজটি চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকা যাচ্ছিল। জাহাজে ১২ জন নাবিক ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়