Skip to main content

‘হ্যাটট্রিকম্যান’ আলিসের অ্যাকশনে রংপুরের আপত্তি

পেশাদার ক্রিকেট খেলতে নামলেন প্রথমবারের মতো। দর্শকে মুখরিত গ্যালারি, সতীর্থ ও প্রতিপক্ষরা সব নামকরা ক্রিকেটার। তাদের সামনে মাঠে নেমে একটু নার্ভাস হয়ে গিয়েছিলেন। যার ফলে দুইটা ক্যাচও ফেলেছিলেন। কিন্তু পরে ম্যাচের সব আলো নিজের দিকে নিয়ে নেন আলিস আল ইসলাম। বল হাতে হ্যাটট্রিকসহ ম্যাচ জেতানো চার উইকেট নিয়ে হয়েছেন ম্যাচের নায়ক। অভিষেকে আলিসের জ্বলে ওঠায় কপাল পুড়েছে রংপুর রাইডার্সের। কিন্তু এর পরেই রংপুর প্রশ্ন তুলেছে আলিসের বোলিং অ্যাকশন নিয়ে।

টুর্নামেন্টের আগে আলিসের নাম বিপিএলের ড্রাফটে ছিল না। ঢাকা ডায়নামাইটসে যোগ হয়েছেন টুর্নামেন্ট শুরুর সপ্তাহখানেক আগে। সেটি নিয়েও আপত্তি নেই রংপুরের। আপত্তি হচ্ছে, প্রথম বিভাগ খেলার সময়ই প্রশ্নবিদ্ধ হয় আলিসের বোলিং অ্যাকশন। বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধান ও বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান জালাল ইউনুস শুক্রবার বলেছেন, ‘সে প্রশ্নবিদ্ধ হয়েছিল কিন্তু সেটি সংশোধন করেছে। কেউ যদি রিপোর্টেড হয়ে থাকে তবে তাকে সংশোধনের সুযোগ দেওয়া হয়। সেও সংশোধনের কাজ করেছে।’

কিন্তু রংপুর সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ‘ঢাকা প্রথম বিভাগ লিগে তার বোলিং অ্যাকশন সন্দেহজনক ছিল। আমাদের বলা হয়েছে সে অ্যাকশন শুধরেছে। কিন্তু আজকের ম্যাচ দেখে মনে হয়েছে তার অ্যাকশন এখনো ত্রুটিপূর্ণ। তার কনুই নির্ধারিত সীমা ১৫ ডিগ্রি ছাড়িয়ে যাচ্ছে বিশেষ করে সে যখন দুসরা মারছে।’ তবে এ নিয়ে এখনো কোনো কথা বলেনি আলিস নিজে।