Skip to main content

১৮ জানুয়ারি প্রিমিয়ার ফুটবল শুরু হচ্ছে

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ কয়েকদফা পেছানোর পর এবার নতুন সময়েই আসর মাঠে গড়াচ্ছে। তবে হোম অ্যান্ড অ্যাওয়ে সিস্টেমে ভেন্যুর সংখ্যা কমলো হলো।
ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ এই আসরটি শুরু হচ্ছে আগামী ১৮ জানুয়ারি থেকে। ৮টির পরিবর্তে ৬টি ভেন্যুতে গড়াচ্ছে এগারতম আসরটি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে শনিবার গতকাল বিকেলে পেশাদার লিগ কমিটির সভায় ক্লাব কর্মকর্তাদের সম্মতিতেই বিপিএল মাঠে গড়ানোর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়। 

পেশাদার লিগ কমিটির সিদ্ধান্তঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (ফুটবল) ২০১৮-১৯ মৌসুমটি আগামি ১৮ জানুয়ারি থেকে অনুষ্ঠিত হচ্ছে। ছয়টি ভেন্যুতে গড়াচ্ছে লিগ।

ভেন্যু কমলো-

এবার ‘হোম অ্যান্ড অ্যাওয়ে’ পদ্ধতিতে ৬টি ভেন্যুতে বিপিএলের ১৫৬ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ভেন্যুগুলো হলো: ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ মনি স্টেডিয়াম, নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম, নোয়াখালীর শহীদ ভুলু  স্টেডিয়াম, সিলেটের কেন্দ্রীয় জেলা স্টেডিয়াম। দুটি ভেন্যু (ফরিদপুর ও চট্টগ্রাম) বাতিল হয়েছে ক্লাবগুলোর অসম্মতিতে।

‘এবার ৮টি ভেন্যু নিয়ে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ ১৩ দলকে নিয়ে জানুয়ারির ১৮ তারিখ থেকে বিপিএলের ২০১৮-১৯ মৌসুম মাঠে গড়ানোর পরিকল্পনা ছিল বাফুফের। পরিকল্পনা মোতাবেক চলতি মাসের ১৮ তারিখ খসড়া ফিক্সচার করে ক্লাবগুলোর কাছে চিঠি পাঠিয়েছিল ফেডারেশন। শেষ পর্যন্ত ক্লাবগুলোর সম্মতিতে ভেন্যু কমিয়ে টাইড শিডিউল করে ছয়টি ভেন্যুতে ১৮ জানুয়ারি থেকে বিপিএল শুরু হচ্ছে।’