Skip to main content

সদ্য সমাপ্ত বিতর্কিত নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসন দায়ী, বলেছেন মুহাম্মদ শাহ আলম

বাম গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম বলেছেন, বাংলাদেশের সদ্য সমাপ্ত নির্বাচনে ভোটের আগের রাতে সরকার দলের লোকেরা ব্যালট বক্স ভরে রেখেছিলো। ভোটের আগের রাতেই ব্যালটে সিল মারা হয়েছে। ভোটের দিন আমাদের এজেন্টদের কেন্দ্রের ভিতরে প্রবেশ করতে দেয়নি। অনিয়মের সর্বোচ্চ কর্মকাণ্ড হয়েছে এই নির্বাচনে, যা জাতির জন্য লজ্জাস্কর। এসব ক্ষেত্রে নির্বাচন কমিশন ও প্রশাসন নীরব ভূমিকা পালন করেছেন। শনিবার বিবিসি বাংলাকে দেয়া সাক্ষাতকারে তিনি আরো বলেন, সদ্য সমাপ্ত বির্তকিত নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসন দায়ী ।

তিনি বলেন, সদ্য সমাপ্ত নির্বাচনে আমাদের জোটের প্রার্থী ছিলো ১৪৭ জন। শ্রক্রবার বাম জোটের গণশুনানিতে ৮২ জন প্রার্থী অনিয়মের চিত্র তুলে ধরেছেন। তাদের পথসভায় হামলা করা হয়েছে, মাইক ব্যবহার করতে দেয়া হয়নি। নির্বাচনে টাকার খেলা চলেছে ব্যাপক। প্রশাসন এক্ষেত্রেও নীরব ভূমিকা পালন করেছে। নির্বাচনে প্রশাসন ও নির্বাচন কমিশনের ভূমিকা জাতির জন্য বিব্রতকর।

তিনি আরো জানান, অভিযোগগুলো নিয়ে বিভিন্ন সামাজিক ও মানবাধিকার সংগঠনের সাথে কথা বলবো এবং আমাদের পরবর্তী সভায় সিদ্ধান্ত নেবো আমরা নির্বাচনী ট্রাইব্যুনালে যাবো কি না।

অন্যান্য সংবাদ