Skip to main content

সংরক্ষিত নারী আসনে সাংসদ হতে দৌড়ঝাঁপ সাতক্ষীরার নেত্রীদের

Article Highlights

সাতক্ষীরা থেকে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন আওয়ামী লীগের নেত্রীরা। এরইমধ্যে ডজনখানেক প্রার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা কৌশলে প্রচারণা চালাচ্ছেন। তবে স্থানীয় নেতাকর্মীরা মনে করছেন, গত সংসদে সাতক্ষীরা থেকে দুই নারীকে সংসদ সদস্য করায় এবার প্রতিযোগিতা বেড়েছে।

সাতক্ষীরা থেকে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন আওয়ামী লীগের নেত্রীরা। এরইমধ্যে ডজনখানেক প্রার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা কৌশলে প্রচারণা চালাচ্ছেন। তবে স্থানীয় নেতাকর্মীরা মনে করছেন, গত সংসদে সাতক্ষীরা থেকে দুই নারীকে সংসদ সদস্য করায় এবার প্রতিযোগিতা বেড়েছে।  ডিবিসি নিউজ

দশম জাতীয় সংসদে সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে মনোনীত হয়েছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রিফাত আমিন। এছাড়াও সংসদ সদস্য ছিলেন সাতক্ষীরার কাজী রোজি। একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এবার মনোনয়ন চান প্রায় ডজনখানেক প্রার্থী। 

উঠান বৈঠক ছাড়াও নানা রকম আশ্বাস ও প্রতিশ্রুতি দিচ্ছেন আওয়ামী লীগের একাধিক নেত্রী। সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি বলেন, দলের সিদ্ধান্তে আমাকে যদি মনোনয়ন দেয়া হয়, আমি চেষ্টা করবো সাধারণ মানুষের পাশে থাকার।

সংরক্ষিত আসন থেকে নারী ক্ষমতায়ন ও নারী অধিকার রক্ষায় কাজ করবেন বলে জানালেন সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোস্না আরা। 

মহিলা আওয়ামী লীগ নেত্রী কবি সালেহা আক্তার বলেন, আমি সাতক্ষীরার মানুষের সঙ্গে থাকতে চাই। সর্বোক্ষেত্রে যেনো এখানকার মানুষের উন্নয়ন হয় আমি সেটাই চাই। রাজনীতিতে নারীর আশানুরূপ অংশগ্রহণ না থাকায় এখনও তেমন প্রভাব পড়েনি বলে মনে করেন জেলা আওয়ামী লীগের নেতারা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, অনেকেই মনোনয়ন নিতে পারেন। তবে জননেত্রী শেখ হাসিনা যাকে বেছে নেবেন তিনিই সকলের জন্য ভালো হবেন বলে আমি মনে করি। 
 

অন্যান্য সংবাদ