Skip to main content

রাজশাহীকে হারিয়ে জয়ে ফিরলো কুমিল্লা

Article Highlights

আগের ম্যাচেই বিধ্বস্ত কুমিল্লা আজ নেমেছিল স্মিথকে ছাড়াই। তবে মাঠে তার ছাপ পড়েনি। উল্টো রাজশাহীউ বিপাকে পড়ে ৫ উইকেটের বড় ব্যবধানে হেরে মাঠ ছেড়েছে।

বিপিএলের ষষ্ঠ আসর জয় দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই হার দেখেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে নিজেদের তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে আবারও জয়ে ফিরেছে ভিক্টোরিয়ান্সরা। আজ পঞ্চম দিনের দ্বিতীয় খেলায় রাজশাহীকে ৫ উইকেটে হারিয়েছে ইমরুল কায়েসের দল। ফলে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে কুমিল্লা।

আগের দিন স্টিভ স্মিথ দেশে ফেরায় কিছুটা চাপে পড়েছিল কুমিল্লা। কিন্তু সেই চাপ মাঠে দেখা যায়নি। বরং আগের ম্যাচের উজ্জ্বল রাজশাহী গতকাল ম্লান ছিল। টসের সময়ই ইমরুল কায়েসকে মাঠে পাঠিয়ে চমক দেখায় কুমিল্লা। টস হেরে ব্যাটিংয়ে নামা রাজশাহী প্রতিপক্ষকে একট চমকে দিয়ে মুমিনুলের সঙ্গে ওপেন করতে নামেন দলনায়ক মিরাজ। নিজে ঝড় তুললেও বাকীরা ব্যর্থ হওয়ায় মোট সংগ্রহ ১২৪ রানের বেশি হয়নি।

কিংসের হয়ে মিরাজ ১৭ বলে ৩০, জাকির হাসান ২৬ বলে ২৭ এবং ইসুরু উদানা ৩০ বলে ৩২ রান তোলে। উদানার শেষ দিকের ঝড়ে রান ১২০ পর হয়। এর আগে ১০৮ রানেই ৯ উইকেটের পতন ঘটেছিল। আর ৭ বল বাকী থাকতেই ১২৪ রানে ইনিংস গুটিয়ে যায়। কুমিল্লার হয়ে আফ্রিদি ১০ রানে চারটি, আবু হায়দার, সাইফউদ্দীন ও ডওসন দুটি করে উইকেট নেন।

১২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে আনামুল ও এভিন লুইস দারুন শুরু এনে দেন। যদিও এখন পর্যন্ত নিজের চেহারা দেখাতে পারেননি লুইস। ৬৫ রানে প্রথম উইকেট পতনের পর রানের গতি একটু কমলেও বিপদে পড়তে হয়নি।

এরপর অবশ্য ইমরুল কায়েস ও শোয়েব মালিক দ্রুত ফিরে গেলে খেলায় একটু উত্তেজনা যোগ হয়। আনামুল (৪০), লুইস (২৮), তামিম (২১) এবং শেষদিকে আফ্রিদি ও ডওসনের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে ৫ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা। তখনও হাতে ৮টি বল বাকী ছিল। কিংসের হয়ে মিরাজ, কায়েস ও মিজানুর একটি করে উইকেট নেন।