Skip to main content

বিক্ষোভের জেরে কলকাতায় বন্ধ ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’

ভারতে কংগ্রেস সমর্থকদের বিক্ষোভের জেরে কলকাতায় বন্ধ হয়েছে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের কাহিনী নির্ভর ছবি ‘দ্য একসিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর প্রদর্শন। 

কলকাতার হিন্দ আইনক্স সিনেমা কর্তৃপক্ষ ছবির প্রদর্শন বন্ধ করেছে। ছবি শুরুর ১০ মিনিটের মধ্যেই শো বন্ধ করে দেওয়া হয়।

শুক্রবারই মুক্তি পেয়েছে অনুপম খের অভিনীত ‘দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার’। সিনেমাটির বিরুদ্ধে এ দিন সকাল থেকেই সহিংস বিক্ষোভ শুরু করে যুব কংগ্রেস সমর্থকরা।

বিক্ষোভে পোড়ানো হয় কুশপুত্তলিকাও। পরিস্থিতি বেগতিক দেখে মোতায়েন করা হয়েছিল বিশাল পুলিশ বাহিনী। কলকাতার হিন্দ সিনেমা হলে ছবি শুরুর সঙ্গে সঙ্গে বাইরে উত্তেজনা, বিক্ষোভ বাড়তে থাকে। ফলে বন্ধ করা হয় ছবির শো। 

ছবি চলাকালে হলে ঢুকে পড়ে সাদা পোশাকের পুলিশ। হল থেকে বেরিয়ে যেতে বলা হয় দর্শকদের।  তবে ছবিটির প্রদর্শন বন্ধ করা নিয়ে হিন্দ সিনেমা কর্তৃপক্ষ সেভাবে মুখ খোলেনি। 

কর্তৃপক্ষের দাবি, ছবি প্রদর্শন বন্ধের কোনো নির্দেশ আসেনি। শুধুমাত্র দর্শকদের নিরাপত্তার স্বার্থে আপাতত ছবির প্রদর্শন বন্ধ করা হয়েছে।

একই সুরে কথা বলেছেন যুব কংগ্রেসের সহ সভাপতি রোহন মিত্রও। কাউকেই শো বন্ধ করতে বলা হয়নি বলে দাবি করেছেন তিনি। রাহুল গান্ধী তাদের এ নির্দেশ দেননি। তারা কারো বাক স্বাধীনতার বিপক্ষে নন বলেও দাবি রোহন মিত্রের। 

 উল্লেখ্য, ছবিটির ট্রেলার সামনে আসার পর থেকেই বিতর্ক শুরু হয়। মধ্যপ্রদেশ, রাজস্থান, পঞ্জাবে ছবি মুক্তির উপর নিষেধাজ্ঞা আরোপেরও দাবি তোলেন কংগ্রেস সমর্থকরা। পাশাপাশি, এরই মধ্যে মনমোহনের চরিত্রে অভিনয়ের জন্য অনুপম খেরসহ ছবির প্রায় সবার বিরুদ্ধেই  মামলা হয়েছে। 

মনমোহনেরই সাবেক মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারুর লেখা বই 'দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার' অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। এতে কংগ্রেসের কয়েকটি বিতর্কিত অধ্যায় তুলে ধরাকে ঘিরেই সরগরম হয়েছে রাজনৈতিক পরিস্থিতি। 


 

অন্যান্য সংবাদ