Skip to main content

নতুন করে নির্বাচন না দিলে কঠোর আন্দোলনের হুশিঁয়ারি বামজোটের

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীন নতুন নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট। জাতীয় প্রেসক্লাবে গণশুনানিতে এ দাবি করেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া বাম জোটের প্রার্থীরা। 
শুনানিতে যার যার নির্বাচনি এলাকার ভোটে অনিয়মের অভিযোগ তুলে ধরেন জোটের নেতারা। ভোটের ফল বাতিল করে নতুন নির্বাচন না দিলে কঠোর আন্দোলনের হুশিঁয়ারি দেন জোটের নেতারা।

তফসিল ঘোষণার আগেই সংসদ ভেঙে বর্তমান সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন পুর্নগঠন ও নির্বাচনী ব্যবস্থার আমুল সংস্কার চায় নতুন এ জোট। একাদশ জাতীয় নির্বাচনের আগে সিপিবি-বাসদ-গণতান্ত্রিক বাম মোর্চার আটটি দল নিয়ে আত্মপ্রকাশ করে বাম গণতান্ত্রিক জোট নামে রাজনৈতিক নতুন মঞ্চ। মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনায় সমাজতন্ত্রের লক্ষ্যে জনগণের গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার আন্দোলন জোরদার করার উদ্দেশ্যে গঠিত হয় এ জোট।

যে আটটি দল নিয়ে বাম গণতান্ত্রিক জোট, এগুলো হল- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন। সূত্র: ডিবিসি টিভি

অন্যান্য সংবাদ