Skip to main content

টানা সপ্তম দিনের মত পোশাক শ্রমিকদের বিক্ষোভ, শ্রমিক-পুলিশ সংঘর্ষ আহত ২০

টানা সপ্তম দিনের মত শ্রমিকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সরকার নির্ধারিত নতুন বেতন কাঠামো সমন্বয় ও বাস্তবায়নের দাবিতে পোশাক শ্রমিকরা বিক্ষোভ অব্যাহত রেখেছেন। রোববার সকালে আশুলিয়ার জামগড়া, নরসিংধিসহ ১২ পয়েন্টে পোশাক শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে।  এসময় শ্রমিকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে আহত হয়েছে অন্তত ২০ জন শ্রমিক।  আশুলিয়ার নরসিংহপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

শ্রমিকরা জানান, সপ্তম দিনের মত আশুলিয়ার নরসিংহপুর এলাকায় বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা কাজে যোগ না দিয়ে বাইপাইল-আবদুুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ার নরসিংপুর অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ২০ জন শ্রমিক আহত হন। এদিকে বেশ কয়েকটি পোশাক কারখানা টানা সপ্তম দিনের মত উৎপাদন বন্ধ থাকায় মালিকরা চরম বিপাকে পড়েছে।

এছ্ড়াা সাভারে বেশিরভাগ পোশাক কারখানাগুলোতে শ্রমিকরা কাজে যোগ দিলেও সকালে উলাইল এলাকার এইচ আর টেক্সটাইল গার্মেন্টসে শ্রমিকরা বিক্ষোভ করেছে। কোন প্রকার গুজবে কান না দিয়ে শ্রমিকদের কাজে যোগ দেয়ার আহবান জানিয়েছে শিল্প পুলিশ ১ এর পরিচালক শানা শামীনুর রহমান।

অন্যান্য সংবাদ