Skip to main content
Title Prefix
বিপিএল-২০১৮

টানা চার জয়ে শক্ত অবস্থানে ঢাকা

Article Highlights

ঢাকার ১৭৪ রানের জবাবে ১৪১ রানেই শেষ হয়েছে সিলেটের ইনিংস। এই দিয়ে টানা চার ম্যাচেই জয় পেলো ডাইনামাইটস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডাইনামাইটসের জয়রথ ছুটেই চলেছে। আজ দিনের দ্বিতীয় ও টুর্নামেন্টের বারোতম ম্যাচে সিলেট সিক্সার্সকে ৩২ রানে হারিয়ে টানা চার ম্যাচ জিতলো। সেই সঙ্গে পয়েন্ট তালিকায় নিজের শীর্ষস্থানটা আরও শক্ত করলো। অন্যদিকে তালিকার আরও তলানীতে চলে গেছেন ওয়ার্নাররা। ঢাকার ছুড়ে দেওয়া ১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪১ রানেই শেষ হয় সিলেটের ইনিংস।

এবারের বিপিএলে প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচেই জয় পেয়েছিল সিলেট। নিজেদের তৃতীয় ম্যাচেও জয় নিয়ে মাঠ ছাড়তে চেয়েছিল। কিন্তু ঢকার বোলারদের সামনে অসহায় হয়ে পড়ে সিক্সার্সের ব্যাটিং লাইন। ১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৫০ রানেই হারায় টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যানকে। ওয়ার্নার (৭), আফিফ (৪), লিটন (৯) ও নাসির (১) দলের জন্য কিছুই করতে পারেননি। সাব্বির কিছুটা চেষ্টা করেও ১২ রানের বেশি করতে পারেননি। 

তবে ঢাকার বোলারদের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন নিকোলাস পুরান। ৪৭ বলে ৭২ রান করে সিলেটকে লক্ষ্যের দিকে নিয়েই যাচ্ছিলেন। কিন্তু রুবেলের বলে যখন রানির হাতে ক্যাচ দিয়ে ফিরলেন তখনই সিলেটের ভাগ্য থেকে জয় একদম ছুটে যায়। বল হাতে রুবেল সর্বোচ্চ ৩টি, শুভাগত ও সাকিব ২টি এবং নারিন ও আল ইসলাম একটি করে উইকেট নেন।

মিরপুরে ম্যাচের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ে নামে ঢাকা। যদিও শুরুটা ভালো হয়নি ডাইনামাইটসের। প্রথম দুই ম্যাচের হিরো হযরতুল্লাহ জাজাই মাত্র ৪ রানে ফিরে যান। এরপরে দ্বিতীয় উইকেটে দারুণ এক জুটি গড়ে ঢাকার রান বাড়াতে থাকেন নারিন ও রনি। এই দুজনের ব্যাটে মাত্র ৫.৫ ওভারে দলীয় অর্ধশতক পূরণ হয় ঢাকার। এই দুজনে ৬৭ রানের জুটি গড়েন। রনি দেখে শুনে খেলে ৩৪ বলে ৫৮ রান করে ফেরেন। দলনায়ক সাকিব মাত্র ১৭ বলে ২৩ রানের ইনিংস খেলেন।

ঢাকার রান আরও বাড়তে পারতো। কিন্তু ১৫তম ওভারে তাসকিন আহমেদের ওভারে এসে ঢাকার শক্তিশালী ব্যাটিং অর্ডার ভেঙ্গে যায়। ওই ওভারে সাজঘরে ফেরান আন্দ্রে রাসেল (৫), কাইরন পোলার্ড (৩) ও শুভাগত হোমকে (০)। তবে অষ্টম উইকেটে ৪৮ রানের জুটি গড়ে ঢাকাকে লড়াইয়ের পুঁজি এনে দেন সোহান (১৮) ও নাঈম (২৫)।

বিপিএলে আগামীকাল রোববার ঢাকা প্রথম পর্বের শেষ দিনের খেলা মাঠে গড়াবে। রোববার দুটি ম্যাচের প্রথমটিতে বেলা ১.৩০টায় মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। আর দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ছয়টায় চট্টগ্রাম ভাইকিংসের বিরুদ্ধে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।