Skip to main content

গার্মেন্টস শ্রমিকদের উস্কানিদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বললেন, আসাদুজ্জামান মিয়া

Article Highlights

এক মাসের আগেই শ্রমিকদের বেতন ভাতা সমন্বয় করা হবে। যদি কেউ এ মাসে কমটাকা পায় তবে তা আগামী মাসের বেতনের সাথে এরিয়ার বিল হিসেবে সমন্বয় করা হবে। এ নিয়ে কোন সিদ্ধান্তহীনতার সুযোগ নেই। ঢাকায় ৭৫০টি গার্মেন্টসের সবাই গার্মেন্টসে ফিরলেও আজ মিরপুরে মাত্র ২টি গার্মেন্টসে আন্দোলন হয়েছে। নিশ্চই এদের কেউ উস্কানি দিচ্ছেন তাদের হীন স্বার্থ চরিতার্থ করার জন্য, এই উস্কানিদাতাদের খুঁজে বের করা হবে। ঢাকা মেট্রপলিটন পুলিশ এর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া আজ সাংবাদিকদের একথা বলেন।

এক মাসের আগেই শ্রমিকদের বেতন ভাতা সমন্বয় করা হবে। যদি কেউ এ মাসে কমটাকা পায় তবে তা আগামী মাসের বেতনের সাথে এরিয়ার বিল হিসেবে সমন্বয় করা হবে। এ নিয়ে কোন সিদ্ধান্তহীনতার সুযোগ নেই। ঢাকায় ৭৫০টি গার্মেন্টসের সবাই গার্মেন্টসে ফিরলেও আজ মিরপুরে মাত্র ২টি গার্মেন্টসে আন্দোলন হয়েছে। নিশ্চই এদের কেউ উস্কানি দিচ্ছেন তাদের হীন স্বার্থ চরিতার্থ করার জন্য, এই উস্কানিদাতাদের খুঁজে বের করা হবে। ঢাকা মেট্রপলিটন পুলিশ এর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া আজ সাংবাদিকদের একথা বলেন। সময় টিভি নিউজ

তিনি আরো বলেন, শ্রমিক ভাইদের প্রতি আমাদের শ্রদ্ধা আছে। তারা আমাদের দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি। ছোট-খাট কারণে তাদের উপর বলপ্রয়োগ করে আমরা কোনো খারাপ দৃষ্টান্ত দেখাতে চাই না। শ্রমবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শ্রমিকদের দাবির ব্যপারে সোচ্চার। শ্রমিকদের এই বেতনভাতা প্রধানমন্ত্রীর কল্যাণেই গার্মেন্টস মালিকদের চাপ দিয়ে অল্পদিনে কয়েকগুণ বাড়িয়েছেন। তাই এই সময়ে দেশে শ্রম হয়রানির কোনো কারণ নেই।

তিনি আরো জানান, ইতমধ্যে এফবিসিসিআই, বিজিএমইএ এবং শ্রমমন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে কোনোক্রমেই কোনো শ্রমিকের বেতন কমবে না। যদি কোনো যৌক্তিক কারণে বেতন না বাড়ে তা পর্যায়ক্রমে সমন্বয় করা হবে। সকলের কাছে তিনি আবেদন রেখে বলেন, কেউ কারো ব্যক্তি স্বার্থে রাস্তায় কোনো বিশৃঙ্খলা করবেন না। করলে এর ইন্ধনদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় আনবো।
 

অন্যান্য সংবাদ