Skip to main content

এক রানের অপেক্ষার অবসান, দশ হাজারি ক্লাবে ধোনি

ঠিক সেই এক রান করে আজ ভারতের হয়ে ওয়ানডেতে মাইলফলকে পৌঁছতে সক্ষম হোন মহেন্দ্র সিং ধোনি। অবশেষে টিম ইন্ডিয়ার জার্সিতে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমে এ মাইলফলক স্পর্শ করেন দেশটির প্রাক্তন এ অধিনায়ক।

সিডনিতে খেলতে নামার আগে ওয়ানডেতে সব ধরনের ক্রিকেটে ধোনির নামের পাশে ছিল ১০ হাজার ১৭৩ রান। তবে এর মধ্যে এশিয়া একাদশের হয়ে তিন ম্যাচে ১৭৪ রান করেছিলেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। দেশের হয়ে ৩২৯ ম্যাচে তার রান ছিল ৯ হাজার ৯৯৯।

অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ের পর আজ ওয়ানডে যুদ্ধে মাঠে নামে ভারত। পাঁচ ম্যাচ ওয়ানডের প্রথমটিতে আজ সিডনিতে অসিদের মুখোমুখি হয়েছে বিরাট কোহলির দল।

টস জিতে আগে ব্যাটি করে ভারতকে ২৮৯ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া। সে লক্ষ্য তাড়ায় দলের দুঃসময়ে ব্যাট করতে নেমে ফিফটি করেছেন ধোনি। দলের টপঅর্ডারদের ব্যর্থতার দিনে উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মার সঙ্গে দারুণ এক জুটি গড়েন ধোনি। চতুর্থ উইকেটে রোহিতের সঙ্গে ১৩৭ রানের জুটিতে দলের বিপর্য ঠেকাতে ভূমিকা রাখেন তিনি। ইনিংসের ষষ্ঠ ওভারে রিচার্ডসনের করা শেষ বলে সিঙ্গেল নিয়ে দশ হাজারি ক্লাবে প্রবেশ করেন ৩৭ বছর বয়সি এ তারকা। দলের হয়ে আজ ৯৬ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫১ রান করেন ধোনি।