Skip to main content

আমাকে এমপি বলবেন না, আমি আপনাদের মানুষ : ফারুক

Article Highlights

বৃহস্পতিবার সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বাঙালি সাংস্কৃতিক বন্ধন আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)। 

বৃহস্পতিবার সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বাঙালি সাংস্কৃতিক বন্ধন আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)। 

তিনি অনুষ্ঠানে বলেন, আমি শিল্পী, আমাকে এমপি-টেমপি বলবেন না, আমি আপনাদের মানুষ, আমার কাজ হলো মানুষের কাজ করা। উন্নয়ন চলছে, চলবেই। উন্নয়নের আরেক নাম শিল্পী। আমি বিশ্বাস করি, আমাদের প্রধানমন্ত্রী আমাদের দেশের মানুষকে সোনার বাংলা উপহার দেবেন। 

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, প্রায় ৩০ হাজার ফুলের তোড়া আমাকে দেয়া হয়েছে। আমার মনে হয় না, আর কোনো সংসদ সদস্য এতো ফুল পেয়েছে। তখন আমার এই আর্ট-কালচারের ভাই-বোনদের কথা মনে হয়েছে। দেখুন আর্ট-কালচারের মানুষদের মানুষ কত ভালোবাসে এবং বিশ্বাস করে। 

অনুষ্ঠানে চলচ্চিত্রের তারকা ফেরদৌস, রিয়াজ, নাট্যব্যক্তিত্ব এবং বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী সংস্থার সভাপতি ড. ইনামুল হক, বাঙালি সাংস্কৃতিক বন্ধন সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল আজম বাশার, সাবেক সংসদ সদস্য কবি কাজী রোজী, চিত্র নায়িকা দিলারা, নাট্যব্যক্তিত্ব এসএম মহসিন, শহীদুল হক সাচ্চু, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক সঙ্গীতজ্ঞ মনোরঞ্জন ঘোষাল, ইন্দ্রমোহন রাজবংশীসহ সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। 

এ ছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি সালমা চৌধুরী, বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠীর সভাপতি মাহবুব রিয়াজ, বঙ্গবন্ধু লেখক পরিষদের এস এম মঞ্জু, বাংলার মুখের সাধারণ সম্পাদক সঞ্জীব দাস অপু, বাংলাদেশ টেলিভিশন লার্নার এসোসিয়েশনের সভাপতি আক্তারুজ্জামান খোকা, স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের সভাপতি রূপক চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি দয়াল বেলাল শাহ, খান মিউজিক একাডেমির সভাপতি ইমন খান, আওয়ামী সাংস্কৃতিক জোটের (আসাজো) প্রতিষ্ঠাতা সভাপতি কবি মোশারফ প্রমুখ।