Skip to main content

অভিনেত্রীদের মধ্যে সংরক্ষিত আসনে এমপি হতে চান যারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমদাসীন দল আওয়ামী লীগের এক অবিস্মরণীয় জয়। দলটি টানা তৃতীয়বারের মত সরকারের গঠন করে চর্থুতবারের মত দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 জাতীয় নির্বাচন শেষ হওয়ার পরপরই সংরক্ষিত নারী আসনের এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু হয়েছে গেছে। সরকারি দল এবং দলের বাইরের সংরক্ষিত আসনের টিকিট পেটে তৎপর দেড় শতাধিক নারী নেত্রী ও অভিনেত্রী। 

এই নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে প্রচারণায় মাঠে সবর ছিলেন একঝাক তরুণ ও প্রবীণ অভিনেত্রীরা। সেই অভিনেত্রীদের মধ্যে নারী সংরক্ষিত আসনে এমপি হতে চান অনেকই। বিভিন্ন আড্ডায় এবং বৈঠকে যাদের নাম শুনা যাচ্ছে  তারা হলেন অভিনেত্রী রোকেয়া প্রাচী, শমী কায়সার, তারিন জাহান, জ্যোতিকা জ্যোতি, তারানা হালিম, চিত্রনায়িকা কবরী, অপু বিশ্বাস। বেশ আলোচনায় আছেন গতদুবারের আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য তারানা হালিম। গতবার দলীয় মনোনয়নে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এবং সর্বশেষ তথ্যপ্রতিমন্ত্রী দায়িত্ব ছিলেন। আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত চলচ্চিত্রের মিষ্টি নায়িকাখ্যাত কবরীও। নারায়ণগঞ্জ-৪ আসনে নবম জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচনে হয়েছিলেন। গতদুবারই তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন। দল তাকে মনোনয়ন না দিলেও তিনি দলের হয়ে এলকার প্রার্থীর বিভিন্ন কাজে অংশগ্রহণ করেছেন। এছাড়াও অলোচনায় আছেন শমী কায়সার, জ্যোতিকা জ্যোতি, তারানা হালিম, চিত্রনায়িকা কবরী। পাশাপাশি আলোচনায় আছেন শোবিজের তারকারাও। 

সাধারণ ভোটারদের ভোটে নির্বাচিত এমপিরাই সরক্ষিত আসেনের নারী  এমপিদের ভোট দিয়ে নির্বাচন করবেন। এরইমধ্যে এ প্রক্রিয়া শুরু  হয়ে গেছে যাচাইবাছাই করে নির্বাচন হবে ফেব্রæয়ারির মাঝামাঝি সময়ে।